বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

প্রবাসীদের কাছে যে আহ্বান জানালেন পরিকল্পনামন্ত্রী

প্রবাসীদের কাছে যে আহ্বান জানালেন পরিকল্পনামন্ত্রী

স্বদেশ ডেস্ক:

প্রবাসী বাংলাদেশীদের গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম।আজ রবিবার রাজধানীতে সহিংসতায় ক্ষতিগ্রস্ত হওয়া বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন পরিকল্পনামন্ত্রী। এরপর শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে গত কয়েক দিন ধরে প্রবাসীদের একাংশের ব্যাংকের মাধ্যমে রেমিট্যান্স না পাঠানোর প্রচারণা নিয়ে-সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি প্রবাসীদের এ পরামর্শ দেন।

রেমিট্যান্স ‘শাটডাউন’ ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম বলেন, ‘দেশে আসুন, দেখুন কী হয়েছে। দেশ কোথায় ছিল, কোথায় এসেছে। সেটা দেখতে হবে তো। নির্বাচনের আগেও এমন নেতিবাচক প্রচারণা মোকাবিলা করেছে সরকার। গুজবে কান দেবেন না। ’

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে রাষ্ট্রীয় বিভিন্ন স্থাপনায় সহিংসতার ছাপ এখনো স্পষ্ট। দেশের প্রতি যাদের কোনো ভালোবাসা নেই, তারাই পরিকল্পনা করে এ ধ্বংসযজ্ঞ চালিয়েছে।

স্বাধীন দেশের নিরাপত্তা যারা বিঘ্নিত করেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না হুঁশিয়ারি দিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘নির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে তারা এসেছিলেন এবং তারা প্রশিক্ষণপ্রাপ্ত। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। দেশের প্রতি তাদের কোনো মায়া-মমতা ভালোবাসা আছে বলে, আমি মনে করি না। দেশই না থাকলে রাজনীতি কী নিয়ে করবেন, কাকে নিয়ে করবেন। যারা বিনষ্ট করেছে, তাদের কোনোভাবে ছাড় দেওয়া যাবে না।’

ক্ষতি কাটিয়ে উঠতে দেরি হলেও সেতু ভবনের বাইরে প্রাতিষ্ঠানিক কার্যক্রম চালিয়ে নাগরিক সেবা অব্যাহত রাখার কথা জানান সেতু বিভাগের সচিব মো. মঞ্জুর হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877